Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

যেকোনও আসনে দিলীপ ঘোষের বিরুদ্ধে প্রার্থী হওয়ার চ্যালেঞ্জ শুভেন্দুর 

শ্রীকান্ত পড়্যা, নন্দীগ্রাম, বিএনএ: যেকোনও আসনে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে প্রার্থী হওয়ার চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। মঙ্গলবার নন্দীগ্রামে সীতানন্দ কলেজ প্রাঙ্গণে জলসম্পদ অনুসন্ধান ও উন্নয়ন বিভাগের আয়োজনে ২৩টি নিকাশি খাল ও তিনটি পুকুর খননের কাজের সূচনা অনুষ্ঠানে শুভেন্দুবাবু ওই চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। 
বিশদ
মহিষাদলে দগ্ধ মৃতদেহ নিখোঁজ সিভিল ইঞ্জিনিয়ারের, শনাক্ত পরিবারের 

বিএনএ, তমলুক: আটদিন আগে মহিষাদল থানা এলাকায় উদ্ধার হওয়া অজ্ঞাতপরিচয় দগ্ধ মৃতদেহ নিখোঁজ সিভিল ইঞ্জিনিয়ার মৃগাঙ্কশেখর মণ্ডলের বলে মঙ্গলবার তমলুক জেলা হাসপাতালের মর্গে শনাক্ত করলেন পরিবারের লোকজন। গত ১১জানুয়ারি বাড়ি থেকে বেরনোর পর আর বাড়ি ফেরেননি পেশায় সিভিল ইঞ্জিনিয়ার মৃগাঙ্কশেখরবাবু।  
বিশদ

মেজিয়ায় ৭৬টি প্রাথমিক বিদ্যালয়কে কম্পিউটার দিল জেলা শিক্ষাদপ্তর 

বিএনএ, বাঁকুড়া: বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য কম্পিউটার সম্পর্কে জানা ও তার ব্যবহার প্রতিটি ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ গঠনের জন্য খুব জরুরি।  বিশদ

দীঘায় বেড়াতে এসে হোটেল থেকে রহস্যজনকভাবে নিখোঁজ গৃহবধূ 

সংবাদদাতা, কাঁথি: স্বামী ও পরিবারের লোকজনদের সঙ্গে দীঘায় বেড়াতে এসে হোটেল থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে গিয়েছেন এক গৃহবধূ। বছর ত্রিশের ওই গৃহবধূর বাড়ি দক্ষিণ ২৪ পরগনা জেলার সোনারপুর থানা এলাকায়। তাঁর স্বামী দীঘা থানায় নিখোঁজ ডায়েরি করলেও এখনও পর্যন্ত ওই গৃহবধূর কোনও হদিশ পাওয়া যায়নি। 
বিশদ

এগরায় বেহাল রাস্তায় খুঁটি, প্রতিবাদে আন্দোলনে চালকল মালিকরা 

সংবাদদাতা, কাঁথি: এগরার ভবানীচক-পাহাড়পুর বেহাল রাস্তায় ভারী যান চলাচল আটকাতে স্থানীয় মানুষজন রাস্তায় খুঁটি পুঁতে দিয়েছেন। আর এর ফলে বড় বড় লরি যেতে না পারায় চালকলগুলিতে সরকারি ধান ক্রয়ের প্রক্রিয়া যেমন বাধাপ্রাপ্ত হচ্ছে, তেমনই এর প্রতিবাদে এলাকার চালকল মালিকরা বড়সড় আন্দোলনেরও হুমকি দিয়েছেন। 
বিশদ

গোষ্ঠীদ্বন্দ্বে পুরমণ্ডলের সভাপতি নির্বাচন হয়নি, ব্যাকফুটে বিজেপি 

সুদেব দাস  আরামবাগ, বিএনএ: প্রায় তিন মাস ধরে বিজেপির আরামবাগ শহর মণ্ডল সভাপতি নির্বাচন না হওয়ায় পুরভোটের আগে কোমর বেঁধে প্রচারে নামতে পারছে না বিজেপি। ফলে চরম অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবির। 
বিশদ

ট্রাক্টরের ধাক্কায় বালকের মৃত্যুর জের: অবৈধ বালিঘাট বন্ধের দাবি 

সংবাদদাতা, রামপুরহাট: একমাস আগে দুর্ঘটনার আশঙ্কায় অবৈধ বালিঘাট বন্ধের জন্য রামপুরহাট মহকুমা শাসকের কাছে গণস্বাক্ষরিত আবেদন জানিয়ে ছিলেন ঝাড়খণ্ড সীমানা লায়োয়া রামপুরহাটের শালবুনি এলাকার মানুষেরা। একমাসের মধ্যে সোমবার সেই আশঙ্কায় সত্যি হল।  
বিশদ

এনআরসি আতঙ্কের জের: মুরারইয়ের গ্রামে বিক্ষোভ, উত্তেজনা 

সংবাদদাতা, রামপুরহাট: মুরারই-২ ব্লকের রুদ্রনগর, মিত্রপুরের পর এবার কামারখুড় গ্রামে এনআরসির আতঙ্কের জেরে এক বেসরকারি সংস্থায় ‘ইন্টারনেট সাথী’ পদে কর্মরত এক মহিলাকে ঘিরে উত্তেজনা ছড়ায়। সোমবার রাতে ওই মহিলার বাড়ি ঘিরে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। পাইকর থানার পুলিস গিয়ে তাঁকে উদ্ধার করে।  
বিশদ

লালগোলায় বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার ফেটে জখম ২ 

সংবাদদাতা, লালবাগ: মঙ্গলবার লালগোলা থানার পাইকপাড়া অঞ্চলের রাজারামপুর হাইস্কুল ময়দানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা চলাকালীন গ্যাস বেলুনের সিলিন্ডার ফেটে উত্তেজনা ছড়ায়। ঘটনায় গ্যাস বেলুন বিক্রেতা সহ দু’জন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, গ্যাস বেলুন বিক্রেতা সইফুদ্দিন শেখের বাড়ি লালগোলা থানার নতুনদিয়ার এলাকায়। 
বিশদ

ফেব্রুয়ারিতে জেলায় আসছেন মুখ্যমন্ত্রী, তৎপরতা প্রশাসনে 

বিএনএ, সিউড়ি: আগামী ফেব্রুয়ারি মাসের মধ্যে বীরভূমে মুখ্যমন্ত্রী আসতে পারেন। সরকারিভাবে সেজন্য এখনও দিন স্থির না হলেও প্রশাসনিক দপ্তরে দপ্তরে তৎপরতা শুরু হয়ে গিয়েছে। দু’-একদিনের মধ্যেই মুখ্যমন্ত্রীর আসার দিন স্থির হয়ে যেতে পারে বলে প্রশাসনের অনেকেই মনে করছেন।  
বিশদ

নদীয়া জেলাজুড়ে চাষিদের প্রশিক্ষণ দিতে শুরু হল ফার্ম স্কুল

বিএনএ, কৃষ্ণনগর: নদীয়া জেলার সব ব্লকে শুরু হয়েছে ফার্ম স্কুল বা খামার পাঠশালা। ‘আতমা’ প্রকল্পর আর্থিক সাহায্যে কৃষি দপ্তরের উদ্যোগে ৬ সপ্তাহের জন্য এই পাঠশালা চালু হয়েছে। গ্রামের ২৫জন আগ্রহী চাষিকে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। মূলত এবার ভুট্টা চাষে পোকা এবং রোগের নিয়ন্ত্রণ শেখানো হচ্ছে চাষিদের। 
বিশদ

অপহরণের ১১ মাস পর তেলেঙ্গানা থেকে উদ্ধার নাবালিকা 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: অপহরণের ১১ মাস পর অনলাইন শপিংয়ের সূত্র ধরে তেলেঙ্গানা থেকে এক নাবালিকা স্কুলছাত্রীকে উদ্ধার করল বেলিয়াবেড়া থানার পুলিস। ঘটনায় এক যুবককেও গ্রেপ্তার করা হয়েছে। ধৃত যুবকের নাম সুজন মল্লিক। সে তেলেঙ্গানায় একটি বেসরকারি সংস্থায় কাজ করে। ধৃতের বাড়ি বেলিয়াবেড়া থানার তালগ্রামে। 
বিশদ

নতুন রেশন কার্ড পাওয়ার আগে মেসেজ পাবেন গ্রাহকরা 

বিএনএ, বহরমপুর: নতুন রেশন কার্ড হাতে পাওয়ার আগে এবার উপভোক্তাদের মেসেজ পাঠাবে খাদ্যদপ্তর। নতুন রেশন কার্ডের জন্য আবেদন করার সময়েই উপভোক্তাদের মোবাইল নম্বর সংগ্রহ করে রেখেছিল সংশ্লিষ্ট দপ্তর। কার্ড সংশ্লিষ্ট অফিস থেকে বাড়িতে পাঠানোর সময়েই মেসেজ করে জানিয়ে দেওয়া হবে। 
বিশদ

নাগরিকত্ব আইনের সমর্থনে রঘুনাথপুরে প্রচারে বিজেপি 

সংবাদদাতা, রঘুনাথপুর: সংশোধিত নাগরিকত্ব আইন ও এনআরসির সমর্থনে মঙ্গলবার বেড়োচণ্ডী মেলায় প্রচার করে বিজেপি নেতৃত্ব, লিফলেটও বিলি করা হয়। অন্যদিকে, রঘুনাথপুর-২ ব্লকের বিজেপি নেতৃত্ব এদিন একটি পথসভা করে। পথসভার মাধ্যমে নাগরিকত্ব আইনের বিষয়ে সাধারণ মানুষকে বোঝানো হয়। 
বিশদ

বিলাসবহুল গাড়িতে পুলিস সেজে কেপমারি, গ্রেপ্তার ২ 

বিএনএ, বর্ধমান: শীততাপ নিয়ন্ত্রিত বিলাসবহুল জাইলো গাড়িতে চেপে পুলিস অফিসার সেজে কেপমারি করত তারা। কখনও আবার নিজেদের শুল্কদপ্তরের অফিসার কিংবা সিবিআই অফিসার বলে পরিচয় দিয়ে একই অপরাধ করত। বর্ধমান শহরে পাঁচটি কেপমারি করে কয়েক লক্ষ টাকার সোনার গয়না এবং নগদ টাকাও হাতিয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২১ জানুয়ারি (পিটিআই): শিরোমণি অকালি দল সরে গেলেও দিল্লি বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বেঁধেছে জেডিইউ। সোমবারই সেই ঘোষণা হয়েছে। সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি ...

 বিএনএ, বারাকপুর: বারাকপুর শিল্পাঞ্চলে আরও একটি জুট মিল বন্ধ হয়ে গেল। মঙ্গলবার সকালে টিটাগড়ের এম্পায়ার জুট মিল কর্তৃপক্ষ সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয়। এতে কাজ হারালেন প্রায় দুই হাজার শ্রমিক। মিল বন্ধের প্রতিবাদে এদিন বিক্ষোভ দেখান শ্রমিকরা। ...

 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মানবধর্ম সবথেকে বড় ধর্ম। আপনারা যদি মানুষকে সঠিকভাবে সেবা করতে পারেন, তাহলে এর থেকে বড় কাজ আর হবে না। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া ...

সংবাদদাতা, ইংলিশবাজার: রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে প্রচারের হাতিয়ার এখন ছাত্র-যুব উৎসব। জনস্বার্থে রাজ্য সরকার যেসব কর্মসূচি নিয়েছে সেসব নিয়ে অনুষ্ঠান পরিবেশন করে এই উৎসবে অংশগ্রহণকারীরা। মালদহ জেলাও তার ব্যতিক্রম নয়।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: ব্যবসায় উন্নতি ও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ...বিশদ

07:03:20 PM

রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM